ঢাকাSunday , 25 February 2024
  • অন্যান্য

কালিয়াকৈরে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত। 

news
February 25, 2024 9:05 pm । ১২৩ জন
Link Copied!

কালিয়াকৈরে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত।

তুষার আহম্মেদ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈরে ‘সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ কোর্স ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।গতকাল রবিবার (২৫ ফেব্রুয়ারি)সকালে উপজেলার সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে এ কুচকাওয়াজ সম্পন্ন হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো.মোস্তাফিজুর রহমান।

ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে সকাল ৯টায় এ কুচকাওয়াজ শুরু হয়।অশ্বারোহী দলের নিরাপত্তা বেষ্টনীতে মাঠের পশ্চিম প্রান্ত দিয়ে আগমন করেন প্রধান অতিথি।লাল গালিচায় মোড়ানো সুসজ্জিত খোলা সবুজ জিপে তিনি প্রতিটি কন্টিনজেন্ট পরিদর্শন করেন।পরে প্যারেড কমান্ডার উপ পরিচালক মোঃসেফাউল হোসেন এর নেতৃত্বে প্যারেড৬সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানানো হয়।নিজ নিজ ধর্মগ্রন্থের দিকে হাত তুলে দৃঢ় মনোবলে বাংলাদেশের সংবিধানের প্রতি অটল থেকে দেশ ও দেশের মানুষের সেবায় নিজের জীবন উৎসর্গ করার শপথ গ্রহণ করে প্রশিক্ষণার্থীরা। তাদের মধ্যে হতে শ্রেষ্ঠ প্রশিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের প্রধান সচিব । মোট ৭৯৩ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিল-এ শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন মো. ইকবাল হোসেন, ফায়ারিং-এ সেরা মো.আবু নাঈম সোহান, আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন মো. নোমান এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজিম উদ্দিন, বিএএম।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ডার