ঢাকাSaturday , 8 August 2020
  • অন্যান্য

খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করা হবে: ফখরুল

news
August 8, 2020 2:38 pm । ৮৮ জন
Link Copied!

গ্রামীন বার্তা প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার ছয় মাসের স্থগিতাদেশের সময়সীমা শেষ পর্যায় উপনীত হওয়ার পরিপ্রেক্ষিতে মেয়াদ বৃদ্ধির জন্য সরকারের কাছে আবেদন করা হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে এ আবেদন করা হবে।

শনিবার সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সাজা স্থগিতের সময় বাড়াতে বিএনপি চেয়ারপারসনের পরিবারের পক্ষ ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু তারা এর আগে আবেদন করে সরকারের সাথে কথা বলে সাজা স্থগিত করিয়েছিলেন। এখনো যেহেতু তিনি সুস্থ হননি, তিনি একেবারে আগের অবস্থাতেই আছেন। সুতরাং সাজা স্থগিতের সময়টা বাড়ানো এখন জরুরি প্রয়োজন। সময় মতোই পরিবারের পক্ষ থেকে আবেদন করা হবে বলে জানান মির্জা ফখরুল।

খালেদা জিয়ার চিকিৎসার অবস্থা সম্পর্কে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার চিকিৎসা যেটা চলছিল সেটাই চলছে। হাসপাতালের ডাক্তাররা যেটা চিকিৎসা দিয়েছিল সেটাকেই ফলোআপ করছে এখন তার ব্যক্তিগত চিকিৎসকরা। এখন যতটুকু সম্ভব লন্ডনের অবস্থানরত জ্যেষ্ঠ ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের সঙ্গে যোগাযোগ করে, তার পরামর্শ নিয়ে চিকিৎসাটা চলছে।

এর আগে পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তার বোনের শারীরিক অবস্থা জানিয়ে উন্নত চিকিৎসার জন্য মুক্তি চেয়ে আবেদন করেন। সেই আবেদন বিবেচনায় নিয়ে গত ২৫ মার্চ সরকার তার নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা ৬ মাসের স্থগিত করে মুক্তি প্রদান করে। এই স্থগিতাদেশে বলা হয়েছিল যে, খালেদা জিয়া গুলশানের বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং তিনি দেশের বাইরে যেতে পারবেন না।

৭৫ বছর বয়েসী খালেদা জিয়া হাতে ও পায়ের হাটুতে আর্থারাইটিসের ব্যথা, ডায়াবেটিক, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত সমস্যায় আক্রান্ত হয়ে নিজে হাঁটতে পারেন না, অন্যের সহযোগিতায় তাকে চলতে হয়।