ঢাকাThursday , 14 December 2023
  • অন্যান্য

গাজীপুর -১ আসনের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল।

news
December 14, 2023 3:43 am । ১১৪ জন
Link Copied!

গাজীপুর -১ আসনের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল।

তুষার আহম্মেদ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর -১ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদন্দ্বীতা করবেন রেজাউল করিম রাসেল।

কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান গাজীপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পদ-প্রার্থী মোঃরেজাউল করিম রাসেল বলেছেন, আমি একমাত্র ব্যক্তি বুকে হাত দিয়ে বলতে পারি জীবনে কখনো কারো কাছ থেকে এক টাকা ঘুষ গ্রহণ করি নাই। কারো এক শতাংশ জমিও দখল করি নাই। অর্থের বিনিময়ে কারো ক্ষতি করি নাই। যে, যে দলই করুক না কেনো দলের মানুষকে কখনো অসম্মান করে কথা বলিনাই। কোনো মানুষের ক্ষতি করার জন্য অন্যায় কাজে লিপ্ত থাকি নাই।

গেল ১৫ বছর সকল মানুষের সঙ্গে মিশে যেভাবে ভালোবাসার আদান-প্রদান করেছি, তাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি বিপুল ভোটে বিজয় লাভ করবো।

কালিয়াকৈর, কোনাবাড়ি, কাশিমপুর ও বাসনের সর্বস্তরের জনগণ ও তরুণ ভোটাররা তরুণ প্রার্থীর পক্ষে এবার সাড়া দিয়েছে। আমি সকল মানুষের সঙ্গে মিশে যেভাবে ভালোবাসার আদান-প্রদান করেছি আমার বিশ্বাস এবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমাকে বিপুল ভোটের মাধ্যমে গাজীপুরে-১ আসন থেকে বিজয়ী করবে।

গত শনিবার (২ ডিসেম্বর) কালিয়াকৈর কাঞ্চনপুর নিজ বাসভবনে ভোরের ডাকের একান্ত স্বাক্ষাৎকালে স্বতন্ত্র প্রার্থী মোঃ রেজাউল করিম রাসেল এসব কথা বলেন।

নির্বাচনী মাঠের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তরুণ এই নেতা বলেন,কালিয়াকৈর উপজেলার ১২ থেকে ১৩ হাজার নেতাকর্মীর সম্বনয়ে ১২৮টি ভোট কেন্দ্রের কমিটি করে ফেলেছি। এখন কোনাবাড়ি, কাশিমপুর এবং বাসন থানা কেন্দ্র কমিটি সমাপ্তির দিকে।

রাসেল বলেন, কোনো প্রার্থী বা দলের বিরুদ্ধে এমন কি কোন প্রতীকের বিরুদ্ধে আমার কোনো অপপ্রচার নেই। আমি আমার নিজের যোগ্যতায় যদি এই আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হতে না পারি আরেক জনের বিষোদগার করে নির্বাচিত হওয়ার স্বপ্ন দেখি না। জনগনের মন জয় করার জন্য আবেদন জানাবো।

সাবেক এই চেয়ারম্যান বলেন, গাজীপুর-১ আসনে সুষ্ঠু এবং সুন্দর ভাবে যেন নির্বাচন অনুষ্ঠিত হয় সে জন্য আমার নেতাকর্মীদের নির্দেশ দেওয়া আছে। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, বিগত দিনে কালিয়াকৈর উপজেলা এবং পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার পরেও আমাকে বারবার রাস্তা-ঘাটে প্রতিবন্ধীকতা সৃষ্টি করা হয়েছে।

প্রতিটি মুহূর্তে আমাকে রাস্তায় ব্যারিকেড দেওয়া হয়েছে। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার পরেও নানা প্রকার সমস্যার সম্মুখীন হতে হয়েছে ।সেই দিক থেকে আমার আশঙ্কা রয়েছে। তৃণমূলের নেতাকর্মীরা যারা আমার সঙ্গে সম্পৃক্ত রয়েছে তাদেরকে বিভিন্নভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে, ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। আমি আশা করবো এই ধরনের ভয়ভীতি যেন আগামী সুষ্ঠু নির্বাচনের স্বার্থে করতে না পারে সেই জন্য আমি গণমাধ্যম ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

শেষ পর্যন্ত ভোটের মাঠে টিকে থাকবেন কিনা এ প্রশ্ন জবাবে রাসেল বলেন, ভোটের শেষ দিন এবং শেষ সময় পর্যন্ত ভোট যুদ্ধে লড়ে বিজয় লাভ করে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাঠে থেকে কাজ করে যাবো।

তবে স্থানীয়রা বলছেন, প্রধান বিরোধী দল বিএনপি না থাকায় গাজীপুর-১ আসনে এবার লড়াই হবে নবীন প্রবীনের মধ্যে। এই আসনে বরাবরের মতো চতুর্থবার নৌকার মনোনয়ন পেয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক (এমপি)। প্রবীণ এই নেতার সঙ্গে ভোট যুদ্ধে মাঠে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবেন তরুণ এই নেতা রেজাউল করিম রাসেল।