ঢাকাThursday , 27 August 2020
  • অন্যান্য

নিষিদ্ধ মাদকের সঙ্গে যুক্ত, রিয়ার বিরুদ্ধে মামলা

news
August 27, 2020 8:17 pm । ৯১ জন
Link Copied!

অনলাইন ডেস্ক : গত মঙ্গলবারই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে যুক্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের টিম হদিশ পায় মাদক চক্রের সঙ্গে যোগ রয়েছে এই মামলার মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীর। সেই সংক্রান্ত তথ্য সিবিআই এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোকে এই তথ্য জানিয়েছে ইডি। চব্বিশ ঘণ্টার মধ্যে আনুষ্ঠানিকভাবে সুশান্তের মৃত্যু তদন্তে যোগ দিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

ভারতের এই কেন্দ্রীয় সংস্থাই ড্রাগ সংক্রান্ত যাবতীয় মামলার মূল দায়িত্বে রয়েছে। সুশান্তের মৃত্যু সংক্রান্ত আর্থিক কেলেঙ্কারির দিকটা খতিয়ে দেখছে ইডি, মৃত্যুর তদন্ত করছে সিবিআই। এবার তদন্তে যোগ ছিল তৃতীয় কেন্দ্রীয় সংস্থা।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির পক্ষ থেকে চিঠি লিখে এই তদন্তে যোগ দেওয়ার জন্য অনুরোধ জানানো হয় এনসিবিকে। তা গ্রহণ করেছেন এই কেন্দ্রীয় সংস্থা। বুধবার এনসিবি প্রধান রাকেশ আস্তানা জানান, ‘আমরা ইডির তরফে একটি চিঠি পেয়েছি মঙ্গলবার সন্ধ্যায় যেখানে  বলা হয়েছে তাঁরা নিজেদের তদন্তে আর্থিক দিকটা খতিয়ে দেখবার সময় খোঁজ পেয়েছে রিয়া এবং সুশান্তকে ড্রাগের জোগান দেওয়া হতো। এবার এনসিবির একটি টিম তদন্ত করবে এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করবে’।

ইডি সূত্রে জানা গেছে তদন্তের সময়, রিয়ার ট্যালেন্ট ম্যানেজার জয়া সাহার সঙ্গে নিষিদ্ধ ড্রাগ নিয়ে রিয়ার আলোচনার প্রমাণ পেয়েছে। এছাড়াও এক আলোচিত ড্রাগ ডিলারের সঙ্গেও রিয়ার কথোপকথনের প্রমাণ মিলেছে। ইতোমধ্যেই এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি তলব করেছে জয়া সাহাকে। অন্যদিকে মুম্বাইতে তদন্তের ছয় নম্বর দিনেও সুশান্তের সহকর্মী সিদ্ধার্থ পিঠানি, রাঁধুনি নীরজের জিজ্ঞাসাবাদ চলছে ডিআরডিও গেস্ট হাউজে।

মাদক সংক্রান্ত তথ্য খতিয়ে দেখছে এনসিবি। ইতিমধ্যেই সব ডকুমেন্ট হাতে পেয়েছে এনসিবি। সুশান্তের সঙ্গে মাদকের যোগ আছে কিনা তা খতিয়ে দেখবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

আপতত প্রাথমিক তদন্ত করছে তাঁরা, কিন্তু উপযুক্ত প্রমাণ মিললে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করবে এনসিবি। গতকাল সন্ধ্যার মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবার কথা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর।