ঢাকাSunday , 16 August 2020
  • অন্যান্য

বরগুনায় জমি নিয়ে সংঘর্ষে আহত ২৫


August 16, 2020 1:16 pm । ৭৭ জন
Link Copied!

অনলাইন ডেস্ক : বরগুনার আমতলী উপজেলার নাচনাপাড়া পাড়া গ্রামে ওয়াকফা জমি নিয়ে দু’পক্ষের মধ্য সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। গুরুত্বর আহত ৮ জনকে আমতলী স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী হাসপাতালে পাঠানো হয়েছে।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, আমোদ আলী আকন নামের জনৈক ব্যক্তি ৩০ একর জমি ওয়াকফা করে যান। এই জমি দীর্ঘদিন ফকু আকন ও দুলাল আকন নামের একই বংশের দুজন ভোগ দখল করে আসছে। ওয়াকফা জমির মধ্য দুলাল আকন ও ইউসুফ আকন ৩একর জমি নিজেদের দাবী করে আসছে। একাধিক বৈঠক করেও নিজেদের মধ্য ফয়সালা করা সম্ভব হয়নি। রবিবার বেলা ১২ টার দিকে ফকু আকন জমিতে চাষ শুরু করলে ইউসুফ আকন ও দুলাল আকন লোকজন নিয়ে বাধা দেয়। এক পর্যায়ে দু’পক্ষের মধ্য সংঘর্ষ শুরু হলে ঘটনাস্থলে উভয় পক্ষের ২৫ জন আহত হয়। এদের সকলকে গ্রামবাসী উদ্বার করে আমতললী স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসে। সেখান থেকে গুরুত্বর অবস্থায় ৮ জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম জানান, জমি নিয়ে দুগ্রুপের মধ্য সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সূত্রঃ বিডি প্রতিদিন