ঢাকাFriday , 4 September 2020
  • অন্যান্য

মুখ খুললেন মেসি : অপেক্ষার অবসান

news
September 4, 2020 9:59 pm । ১৩৮ জন
Link Copied!

অনলাইন ডেস্ক : বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়ার পর এতদিন একটি শব্দও উচ্চারণ করেননি লিওনেল মেসি। সব খবরই আসছিল তার ঘনিষ্টজনদের মারফত। অবশেষে নিরবতা ভাঙলেন লিওনেল মেসি। চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে তার ক্লাব ছাড়ার সিদ্ধান্তের বিপক্ষে অবস্থান নেওয়া বার্সেলোনা ও লা লিগার পর্যালোচনা ভুল দাবি করে পাল্টা বিবৃতি দিয়েছেন আর্জেন্টাইন তারকা।

আজ শুক্রবার মেসির পক্ষ থেকে বিবৃতি প্রকাশ করেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি। অবশ্য বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত এখনও তিনি অটল আছেন কি-না, সে বিষয়ে বিবৃতিতে কিছু বলা হয়নি। বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা জানি না তারা কোন চুক্তিপত্র পর্যালোচনা করেছে। কিসের ভিত্তিতে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছে যে, ২০১৯-২০ মৌসুম শেষে উক্ত খেলোয়াড় একতরফাভাবে চলে যাওয়ার সিদ্ধান্ত নিলে রিলিজ ক্লজসহ ওই একই চুক্তিপত্র কার্যকর হবে!’

বার্সেলোনার দাবি, ওই ধারা কার্যকর করার মেয়াদ গত ১০ জুনে শেষ হয়ে গেছে। ফলে চুক্তি অনুযায়ী মেসিকে ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত বার্সেলোনায় থাকতে হবে। আর ক্লাব ছাড়তে চাইলে রিলিজ ক্লজের পুরো ৭০ কোটি ইউরো পরিশোধ করতে হবে। গত ৩০ আগস্ট লা লিগাও বার্সেলোনার দাবির পক্ষে মত দেয়। চুক্তিপত্র পর্যালোচনা করে স্পেনের শীর্ষ লিগ কর্তৃপক্ষ জানায়, ক্লাবটিতে মেসির চুক্তির মেয়াদ পূর্ণ করার শর্তটি এখনও কার্যকর আছে।

মেসিকে বার্সায় রেখে দিতে দফায় দফায় বৈঠক হয়েছে দুই পক্ষের মাঝে। কিন্তু কোনো সমাধানে আসা যায়নি। এর মাঝেই খবর বের হয়, মেসি বার্সাতেই থেকে যাচ্ছেন। এর মাঝেই মেসি এই বিবৃতি দিয়ে সেই খবরকে ভুল প্রমাণ করলেন। মেসির পাঠানো বিবৃতিতে লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসের কড়া সমালোচনা করে বলা হয়েছে, ‘আপনার পর্যালোচনা পরিষ্কারভাবেই ভুল। ৭০ কোটি রিলিজ ক্লজের বিষয়টি আগের ক্লজে আছে, যেটা এখন আর কার্যকর নয়।