ঢাকাSunday , 16 August 2020
  • অন্যান্য

মেডিকেলের বই ও যন্ত্রপাতি ক্রয়ে অনিয়মে দুদকের মামলা


August 16, 2020 1:26 pm । ১১৪ জন
Link Copied!

অনলাইন ডেস্ক : স্বাস্থ্যখাতে দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) দুটি মামলা করেছে। রবিবার দুদকের প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. সহিদুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় হবিগঞ্জের শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আবু সুফিয়ান ও নির্ঝরা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আফসানা ইসলাম কাকলীকে আসামি করা হয়। দুদকের হবিগঞ্জের সমন্বিত জেলা কার্যালয়ে মামলা করা হয়েছে বলে কমিশনের জনসংযোগ কার্যালয় জানিয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় অন্যায়ভাবে আর্থিক লাভের জন্য প্রতারণা, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রকৃত মূল্যের চেয়ে উচ্চ মূল্য দেখিয়ে বইপত্র ক্রয় করে সরকারের ১ কোটি ২৯ লাখ ৩৩ হাজার টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাৎ করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

দুদকের প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে অপর মামলাটি দায়ের করেন। মামলায় হবিগঞ্জের শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আবু সুফিয়ান ও পুনম ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী এসএম নজরুল ইসলাম নুতনকে আসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় অন্যায়ভাবে আর্থিক লাভের জন্য প্রতারণা, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রকৃত মূল্যের চেয়ে উচ্চমূল্য দেখিয়ে যন্ত্রপাতি ক্রয় করে সরকারের ২ কোটি ১৪ লাখ ৪৭ হাজার টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাৎ করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।