ঢাকাSunday , 9 August 2020
  • অন্যান্য

৭ জেলায় সড়কে ঝড়লো ২০ প্রাণ

news
August 9, 2020 4:04 am । ৬৬ জন
Link Copied!

অনলাইন ডেস্ক

ঢাকাসহ দেশের সাত জেলায় সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছেন। এর মধ্যে ময়মনসিংহে ৭ জন, চুয়াডাঙ্গয় ৬ জন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২জন, (কুষ্টিয়া, বগুড়ার শেরপুর, ঢাকার যাত্রাবাড়ী ও ধামরাই এবং খুলনায়) একজন করে মোট ৫ নিহত হয়েছেন। শুক্রবার (০৭ আগস্ট) রাত থেকে শনিবার (০৮ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত এই নিহতের ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত –

ময়মনসিংহ : ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার সাত যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় বাসটি আটক করা হয়েছে।

শনিবার (৮ আগস্ট) বিকাল সোয়া ৪টার দিকে মুক্তাগাছা উপজেলার মানকোন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সিএনজি চালক মুক্তাগাছা চেচুয়া গ্রামের আলাদুল(৩৫), মুক্তাগাছা উপজেলার ইচাখালি গ্রামের নজরুল ইসলাম(৩৫), মধুপুর উপজেলার নয়াপাড়া গ্রামের নুরু(৩৫), তাসলিমা(২৮) ও লিজা(১২)। অপর দুইজনের পরিচয় জানা যায়নি।

ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, শনিবার বিকাল সোয়া ৪টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী রাজিব পরিবহনের একটি বাস মানকোন এলাকায় সিএনজি চালিত এক অটোরিকশাকে চাপা দেয়। জামালপুর থেকে ময়মনসিংহে যাচ্ছিল অটোরিকশাটি।

এতে ঘটনাস্থলেই অটোরিকশার চার জন যাত্রী নিহত হয়। পরে আহত ৩ জনকে হাসপাতালে নেয়ার পথে বাকি তিনজন মারা যায়। নিহতদের লাশ উদ্ধার করে থানায় রাখা হয়েছে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার সদর উপজেলায় বাসের ধাক্কায় ভ্যানগাড়ির আরোহী ছয় শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত তিনজন।

উপজেলার সরোজগঞ্জ এলাকার চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কে শনিবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল সালাম জানান।

নিহতরা হলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলার খাড়াগোদা গ্রামের মাহতাব আলীর ছেলে মিলন হোসেন (৪০), তিতুদহ গ্রামের নোতা আলীর ছেলে মোহাম্মদ সোহাগ (২০), একই গ্রামের আব্দুর রহিমের ছেলে শরীফ হোসেন (৩০), তিতুদহ গ্রামে আলী হোসেনের ছেলে রাজু হোসেন (৩০), বসুভাণ্ডারদহ গ্রামের শ্রী হাওলাদারের ছেলে ষস্টি কুমার (৩৫) ও তিতুদহ গ্রামের হায়দার আলীর ছেলে কালু হোসেন (৪০) ।

আহতরা হলেন,- তিতুদহ গ্রামের বাবলু হোসেন (৪৫), মোহাম্মদজুমা গ্রামের আকাশ আলী (১৮) ও তিতুদহ গ্রামের আলমগীর হোসেন (২৮)।

আব্দুল সালাম বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা রয়েল পরিবহণের একটি বাস ইঞ্জিনচালিত দুইটি ভ্যানগাড়িকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় একটি ভ্যানগাড়ির দুজন শ্রমিক ঘটনাস্থলেই মারা যান।পরে হাসপাতালে নেয়া হলে তিনজনকে এবং বেলা ১০টার দিকে আরও একজনকে মৃত ঘোষণা করা হয়।

আহতরা চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহতরা সকলেই কৃষি শ্রমিক। তারা একটি ভ্যানে করে মাঠে কাজ করার জন্য যাচ্ছিল। পথে এ দুর্ঘটনা ঘটে।

চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদ মোহাম্মদ ফখরুল আলম খান বলেন, পুলিশ অভিযান চালিয়ে রয়েল পরিবহনের চালক আসাদুল হককে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জ-আড়াইহাজার সড়কে শুক্রবার দিবাগত মধ্যরাতের দিকে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট এলাকার কাতরারচক মিতা ড্রাইংয়ের সামনে ড্রাম ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজন সিএনজি চালক নাসির উদ্দিন (২৭) ও আড়াইহাজার উপজেলার পাঁচগাঁও চরপাড়া এলাকার সাহিদ মিয়ার ছেলে ওয়াজিদ (১৭)।আহতরা হলেন, আড়াইহাজার উপজেলার কালীবাড়ি আটখলা এলাকার সোহরাফ মিয়ার ছেলে নুর নবী (২৮) ও একই উপজেলার বড়বিনারচর এলাকার নবীউল্লার ছেলে নাসির উদ্দিন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে দুইজন নিহত হয়। এ সময় আহত হয় আরও দুইজন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। ট্রাকের ড্রাইভার পলাতক রয়েছে। ঘাতক ট্রাকটি আটক করেছে ভুলতা ফাঁড়ির পুলিশ।

এ বিষয়ে জানার জন্য ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলামকে মুঠোফোনে বারবার কল করেও পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা স্বীকার করে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান জানান, সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও আরো ২ জন আহত হয়েছে। ঘাতক ট্রাকের চালক পালিয়ে গেলেও ট্রাকটিকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

কুষ্টিয়া : কুষ্টিয়া রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কে মাহেন্দ্র ও নসিমনের মুখোমুখি সংঘর্ষে কুমারখালী আলাউদ্দিন নগরের কালুরমোড়ে ১২ জন আহত ও ১ জন নিহত হয়েছেন।  শনিবার দুপুরে (৮ আগস্ট) এ দুর্ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তি খোকসা উপজেলার হেলালপুরের মৃত মোবারক শেখের ছেলে মোঃ আব্দুর রাজ্জাক (৬০)।

যাত্রাবাড়ী: রাজধানীর যাত্রাবাড়ী থানার শনির আখড়ায় শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবকরে নাম পারভেজ (২৮)। এক ছেলে ও স্ত্রীসহ পরিবার নিয়ে কাজলা ব্রিজ স্কুল গলির আমিরের বাড়িতে থাকতেন পারভেজ। তার বাবার নাম হাসান।দুর্ঘটনার পর গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) কে এম আজিজুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে খবর পেয়ে হাসপাতালে এসে নিহত যুবকের পরিচয় শনাক্ত করেন ছোট ভাই সাব্বির আহমেদ।

ধামরাই : ঢাকার ধামরাইয়ের কসমস বাজার এলাকায় বাসের ধাক্কায় মো. আলাউদ্দিন (৩২) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মাহবুব (২৭) নামে আহত হয়েছেন আরও এক আরোহী। শনিবার (৮ আগস্ট) সকাল ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে এ ঘটনা ঘটে।

খুলনা : খুলনায় ট্রাকচাপায় ইমান আলী (৭০) নামের এক অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক নিহত হয়েছেন। শনিবার (০৮ আগস্ট) দুপুর পৌনে ১টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের আঙ্গারদোহা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহত ইমান আলী খুলনার ডুমুরিয়া উপজেলার মিকশিমিল স্কুলের সাবেক শিক্ষক ছিলেন। শোলগাতিয়া বাজারে ওষুধের ব্যবসা করতেন তিনি। সড়ক দুর্ঘটনা তার নিহতের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডুমুরিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ হক।

শেরপুর (বগুড়া) : বগুড়ার শেরপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে বাস চাপায় শুক্রবার (৭ আগষ্ট) রাত সাড়ে ১০ টায় দিলীপ কুমার রায় (৩৫) নামের এক মটর সাইকেল আরোহী নিহত হয়েছেন।নিহত দিলীপ কুমার রায় কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার গাড়িবাকসী গ্রামের মৃত তারাপদ রায়ের ছেলে।জানা গেছে, দিলীপ কুমার ঢাকায় একটি কোম্পানীতে চাকুরি করেন।তিনি ঈদের ছুটি শেষে কুড়িগ্রাম থেকে মটর সাইকেল যোগে ঢাকায় কর্মস্থলে ফিরছিলেন।

খবর পেয়ে সেখানে পৌঁছে শেরপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রতন হোসেন ও ফায়ার সার্ভিসের কর্মীরা মরদেহ উদ্ধার করে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।