ঢাকা      বৃহস্পতিবার ০৫, অগাস্ট ২০২১ - ২১, শ্রাবণ, ১৪২৮ - হিজরী

প্রথমবারের মত ইংলিশদের বিশ্বকাপ জয়

  • প্রথমবারের মত ইংলিশদের বিশ্বকাপ জয়
  • প্রথমবারের মত ইংলিশদের বিশ্বকাপ জয়

বিশ্বকাপের ফাইনাল। ঘরের মাঠ। নায়ক হওয়ার বড় মঞ্চ প্রস্তুত। ২৪১ রান তাড়া করতে নেমে শুরুতেই ৪ উইকেট হারিয়ে বিপদে দল। সেখান থেকে বাটলারকে নিয়ে দুর্দান্ত জুটি গড়ে ইংল্যান্ডকে কক্ষপথে ফেরানো। সঙ্গী ফিরে গেলেও অবিশ্বাস্য লড়াইয়ে ম্যাচ ‘টাই’ করে, সুপার ওভারের নাটকীয়তার পর শিরোপায় চুমু এঁকেছেন বেন স্টোকস।

ইংল্যান্ডের জয়ের নায়ক স্টোকস অনুমিতভাবেই ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে তুলেছেন। বিশ্বকাপ তথা, ক্রিকেট ইতিহাসেরই সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন শচীন টেন্ডুলকারের হাত থেকে পুরস্কার নেয়াটাও বিশেষ মুহূর্তে বিশেষ কিছু ছিল ইংলিশ অলরাউন্ডারের জন্য। শচীনের সামনে অনুভূতি প্রকাশ করতে গিয়ে অবশ্য অকপটেই বলেছেন, এমন অবিস্মরণীয় মুহূর্তে ভাষাই হারিয়ে ফেলেছেন তিনি।
‘সত্যি বলতে কী, আমি বলার ভাষা হারিয়ে ফেলেছি। গত চার বছর ধরে আমরা যে কঠিন পরিশ্রমের মধ্য দিয়ে গেছি, আমরা এটি (শিরোপা) আকুলভাবে চেয়েছি। এমন একটি ফাইনাল ক্রিকেটের ইতিহাসে আমরা আর দেখবো বলে মনে করি না।’

ইংল্যান্ডের বিশ্বজয়ের নায়ক স্টোকস নির্ধারিত ওভারের খেলা শেষে ৮৪ রানে অপরাজিত থাকেন। স্বাগতিকদের বিশ্বকাপ জেতানোর পথে ৪৬৫ রান করেছেন এ তারকা অলরাউন্ডার।

সংবাদটি শেয়ার করুন:

 

আরও এ্যালবাম


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ: