ঢাকা      মঙ্গলবার ২০, এপ্রিল ২০২১ - ৭, বৈশাখ, ১৪২৮ - হিজরী

মুজিববর্ষে অরুণা বিশ্বাসের শর্টফিল্ম 'ঠিকানা বত্রিশ'

আমার বাংলা ডেস্কঃ মুজিববর্ষ উপলক্ষে নিজের কাহিনী, সংলাপ, চিত্রনাট্যে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন অভিনেত্রী ও নির্মাতা অরুণা বিশ্বাস। নাম দিয়েছেন ‘ঠিকানা বত্রিশ’। এ চলচ্চিত্রে মুক্তিযুদ্ধের সময়কাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানবিক মহানুভবতার গল্প উঠে এসেছে বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, ‘মুক্তিযুদ্ধকালীন অনেক মেয়ে ধর্ষিত হয়েছে, পিতৃহারা হয়েছে। বঙ্গবন্ধু বলেছিলেন তাদের বাবার নামের জায়গায় যেন তার নাম লিখে দেন এবং বত্রিশ নম্বর বাসাই তাদের ঠিকানা। এ বিষয়টিও উঠে এসেছে এ চলচ্চিত্রে।

এতে যারা অভিনয় করেছেন প্রত্যেকেই যার যার চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন। এখন থেকে নিয়মিত নির্মাণে থাকার চেষ্টা করব এবং সত্যিকার অর্থেই যারা জাতশিল্পী তাদের নিয়ে কাজ করব।’ এ চলচ্চিত্রে অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা।

তিনি বলেন, ‘দিদি এমন একটি পরিবেশে শুটিং করেছেন, মনে হচ্ছিল যেন ’৭১-এর সময়টাতেই আছি। আমি এতে রাফেজা চরিত্রে অভিনয় করেছি। যখন সংলাপ বলছিলাম তখন শরীর শিহরতি হয়ে উঠছিল বারবার।

অরুণা দিদি একজন গুণী শিল্পী। তার নির্দেশনায় কাজ করে আমি ভীষণ তৃপ্ত।’ এতে আরও অভিনয় করেছেন অরুণা বিশ্বাস, জয়ন্ত চট্টোপাধ্যায়, শহীদুল আলম সাচ্চু, ম আ সালাম, মুকুল সিরাজ প্রমুখ। চলচ্চিত্রটি শিগগিরই দেশের প্রায় সব চ্যানেলেই প্রচার হবে বলে জানিয়েছেন পরিচালক। এছাড়া অরুণা বিশ্বাস ‘এক আঁজলা আগুন’ নামে আরও একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন।

সংবাদটি শেয়ার করুন:

 














জনপ্রিয় বিষয় সমূহ: