ঢাকা      মঙ্গলবার ২০, এপ্রিল ২০২১ - ৭, বৈশাখ, ১৪২৮ - হিজরী

ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি করলেন ট্রাম্প

আমার বাংলা ডেস্ক: আগামী ২০ জানুয়ারি নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেককে ঘিরে মার্কিন আইনপ্রয়োগকারী সংস্থা সম্ভাব্য বিক্ষোভ, সহিংসতা ও হামলার হুমকির সতর্কবার্তা দেয়ার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাজধানী ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি করেন। স্থানীয় সময় সোমবার হোয়াইট হাউসের প্রেস অফিস এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়। হোয়াইট হাউস জানায়, অভিষেক অনুষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত শহরে ফেডারেল বাহিনী মোতায়েন করা হবে। জরুরি অবস্থা কার্যকরে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে। -আল জাজিরা

এদিন সকালে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) অভ্যন্তরীণ এক জরুরি বার্তায় আগামী ২০ জানুয়ারিকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যে ও রাজধানী ওয়াশিংটনে সম্ভাব্য সশস্ত্র হামলার সতর্কবার্তা দেয়। ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বোজার এই সপ্তাহে মার্কিন স্বরাষ্ট্র নিরাপত্তা বিভাগকে লেখা এক চিঠিতে ১১ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত নিরাপত্তা জোরদার করার আহ্বান জানান।

ট্রাম্প সমর্থকরা মার্কিন নির্বাচনে কারচুপির অভিযোগ এনে গত ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে হামলা চালায়, ওই সহিংসতায় নিহত হন ৫ জন। সোমবার মার্কিন সিনেটর ক্রিস মরফি, ক্রিস্তেন গ্রিলব্র্যান্ড ও মার্টিন হেইনরিচ প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টোফার মিলারকে লেখা এক চিঠিতে ক্যাপিটলে সহিংসতা কিভাবে হলো তার ব্যাখ্যা চেয়েছেন। ক্রিস মরফি বলেন, ‘সেনাবাহিনী ক্যাপিটলের সুরক্ষায় আসার পূর্বে প্রায় সাড়ে ৪ ঘণ্টা ধরে সেখানে সহিংসতা চলেছে। এটি মোটেও গ্রহণযোগ্য নয়।

এবি/এনএস

সংবাদটি শেয়ার করুন:

 














জনপ্রিয় বিষয় সমূহ: