ঢাকা      শুক্রবার ০৭, মে ২০২১ - ২৪, বৈশাখ, ১৪২৮ - হিজরী

যুবলীগ নেতার কান্ড: ধামরাইয়ে নদী ভরাট করে মাটির ট্রাকের রাস্তা

রাসেল হোসেন ধামরাই(ঢাকা)থেকে: ঢাকার ধামরাইয়ে ধাইরা গ্রামে গাজীখালী নদী ভরাট করে মাটির ট্রাক চলাচলের জন্য লিক(রাস্তা) বানিয়ে তিন ফসলির জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করছে যুবলীগ নেতা  মোশাররফ হোসেন। এর ফলে নদীর পানি স্বাভাবিক চলাচলে বাঁধা গ্রস্ত হচ্ছে।নদীতে ভেসে আসা ময়লা আবর্জনা আটকে থেকে চারপাশে দূর্গন্ধ ছড়াচ্ছে বলছে নদীর পাড়ে বসবাস করা বাসীনদারা।

মোশাররফ হোসেন ধাইরা গ্রামের আব্দুল মান্নানের ছেলে এবং নান্নার ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি প্রার্থী। তবে স্থানীয়রা বলছেন মোশাররফ সহ  তার পরো পরিবার বিএনপি সমর্থন করেন।শুধু মাটির ব্যবসা করা জন্য তিনি যুবলীগের নাম ভাংগিয়ে চলেন।

মোশাররফ হোসেন জে.এন ব্রিকস্ নামে একটি কাগজপত্র বিহীন শুধু মাত্র ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স দিয়ে তিন ফসলি জমিন উপর ইট ভাটা পরিচালনা করে আসছেন।

নাম না প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি বলেন, ক্ষমতার দাপটে নদী ভার করে মাটির ব্যবসা করছে মোশাররফ। এতে আমাদের না সমস্যা হচ্ছে।নদীতে স্বাভাবিক পানি চলাচল করতে পারছে না।যার কারনে নদীর পাড়ে না প্রকার ময়লা আবর্জনা স্তূপ তৈরি হয়ে সেগুলো পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে। এমনিতে নদীতে বিভিন্ন কল কারখানার কেমিক্যাল পানি ফেলছে নদী দূষণ করছে।তার উপর নদীতে ভরাট করে পানি প্রবাহ বন্ধ করে রেখেছে মোশাররফ। যন্ত্রণা আমাদের এ যেন মরার উপর খরার গাঁ।

এসব বিয়ষে জানতে মোশাররফ হোসেনের কাছে গেলে, তিনি বলেন,নদী ভরাট তো আমরাই করুম। আমরা আওয়ামী লীগ করি।আমরা নদী ভরাট করুম না কেরা করবে। আমরা মাটি লিক চালামু না কে চালাবে?আমরাই তো মাটির ব্যবসা করুম কারন আমরা আওয়ামীলীগের ডোনার। আমরা দলকে টাকা দিয়ে চালাই।আমার বিষয়ে অভিযোগ দিয়ে কোন লাভ হবে না আমরা আওয়ামী লীগের লোক।

এ ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সামিউল হক বলেন, নদী ভরাট করে মাটির লিক পরিচালনা করছে এটা আপনাদের কাছ থেকে শুনলাম। আমি খুজ নিয়ে দেখব। যদি এর সত্যতা পাওয়া যায় তাহলে যে এই কাজ করেছে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এবি/এনএস

সংবাদটি শেয়ার করুন:

 


দেশজুরে বিভাগের সর্বাধিক পঠিত

ধামরাইয়ে দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ

ধামরাইয়ে দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ

ধামরাই(ঢাকা): ঢাকার ধামরাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে…

বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের উদ্যোগে  বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের উদ্যোগে  বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: তথ্য জনগণের পণ্য' এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রাম…

নাটোরে হতদরিদ্রদের মাঝে অনুদান ও ভিজিএফ কার্ড বিতরণ

নাটোরে হতদরিদ্রদের মাঝে অনুদান ও ভিজিএফ কার্ড বিতরণ

নাটোর প্রতিনিধি নাটোরে করোনা সংক্রমণ পরিস্থিতি ও ঈদ উপলক্ষে কর্মহীন ও হতদরিদ্রদের…

নাটোরে ১১টি দোকানে ডাকাতির ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার

নাটোরে ১১টি দোকানে ডাকাতির ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার

নাটোর প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় নৈশ প্রহরীকে বেঁধে ১১টি দোকানে ডাকাতির ঘটনায় ৫…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ: