ঢাকা      শুক্রবার ১৮, জুন ২০২১ - ৪, আষাঢ়, ১৪২৮ - হিজরী

সাংবাদিক রোজিনা ইসলামকে পুলিশে সোপর্দ

আমার বাংলা ডেস্ক: সাংবাদিক রোজিনা ইসলামকে দীর্ঘ সময় সচিবালয়ে আটকে পুলিশে সোপর্দ

শীর্ষ দৈনিক প্রথম আলোর সিনিয়র প্রতিবেদক রোজিনা ইসলামকে দীর্ঘ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে ‘নথি সরানো’র অভিযোগ তুলে পুলিশের কাছে সোপর্দ করেছে মন্ত্রণালয়ের কর্মকর্তারা। সবশেষ খবর অনুযায়ী, বতর্মানে রোজিনাকে শাহবাগ থানায় রাখা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সাংবাদিক ও বিশিষ্টজনরা রোজিনার সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। 

প্রথম আলোর পক্ষ থেকে বলা হয়েছে, রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার বেলা সাড়ে ৩টার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তাকে সেখানে একটি কক্ষে ৫ ঘণ্টা আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। তার বিরুদ্ধে কী অভিযোগ তা জানতে স্বাস্থ্য সেবা বিভাগের সচিবসহ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো বক্তব্য দেননি।  আটকে রেখে

বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকেরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে। সোমবার (১৭ মে) রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশ সচিবালয় থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়।

রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার সাজ্জাদুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে রোজিনাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ হচ্ছে, উনি সরকরি গোপন নথি সরাচ্ছিলেন। উনার দেহ তল্লাশি করে নথি পাওয়া গেছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। একজন উপ-সচিব বাদী হয়ে মামলা করবেন।

রোজিনার স্বামী মনিরুল ইসলাম মিঠু বলেন, আমার স্ত্রী একজন সৎ সাংবাদিক। এর আগেও বহু দুর্নীতির রিপোর্ট করে তিনি রোষানলে পড়েছিলেন। আজকের ঘটনা তার প্রতিফলন। এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরা রোজিনা ইসলামের কাছে বিস্তারিত জানতে চাইলে তিনি মানসিক ও শারীরিকভাবে বিধ্বস্ত থাকার কারণে তিনি কোনো উত্তর দিতে পারেননি। দু’জন নারী সদস্যের কাঁধে ভর করে তাকে সচিবালয় থেকে বের করে নেওয়া হয় শাহবাগ থানায়।

এবি/এনএস

সংবাদটি শেয়ার করুন:

 


বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

রংপুরের শতরঞ্জি, স্বীকৃতি পেল জিআই পণ্য 

রংপুরের শতরঞ্জি, স্বীকৃতি পেল জিআই পণ্য 

আমার বাংলা ডেস্ক: জামদানির পর রংপুরের শতরঞ্জির ভৌগলিক নির্দেশক (জিআই) পণ্য হিসেবে…

সাংবাদিকদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা আইন চূড়ান্ত : প্রধানমন্ত্রী

সাংবাদিকদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা আইন চূড়ান্ত : প্রধানমন্ত্রী

আমার বাংলা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ: