ঢাকা      বৃহস্পতিবার ০৫, অগাস্ট ২০২১ - ২১, শ্রাবণ, ১৪২৮ - হিজরী

বাগাতিপাড়া হাসপাতালের চালকের বিরুদ্ধে অ্যাম্বুলেন্সের অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

ফজলে রাব্বি,সাব-ব্যুরো চিফ রাজশাহী:
অ্যাম্বুলেন্সের নির্ধারিত ভাড়া ৭২০ টাকা। আদায় করা হচ্ছে ৫ হাজার টাকা। রাজশাহীর একটি হাসপাতাল থেকে নাটোরের বাগাতিপাড়া উপজেলার এক প্রসুতি নারী রোগীকে বহনে এই অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। শনিবার বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সের চালক মাসুদুল হকের বিরুদ্ধে এ অভিযোগ উঠে। 
অগ্রণী ব্যাংকের বাগাতিপাড়া শাখায় কর্মরত আব্দুল্লাহ আল মামুন জানান, তার ব্যাংকের ব্যবস্থাপক জয়নুল আবেদিনের স্ত্রী গত বৃহস্পতিবার রাজশাহীর একটি হাসপাতালে সন্তান প্রসব করেন। প্রসুতি মা ও সন্তানকে বাগাতিপাড়ার লোকমানপুর এলাকায় বাড়িতে আনতে তার মাধ্যমে শনিবার বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স ভাড়া করেন ওই ব্যবস্থাপক। সরকারি অ্যাম্বুলেন্সের ভাড়া নির্ধারিত থাকায় তিনি চালকের সঙ্গে ভাড়া মেটাননি। কিন্তু বাড়িতে রোগী নামানোর পর চালক মাসুদুল হক পাঁচ হাজার টাকা ভাড়া দাবি করেন। অতিরিক্ত ভাড়া দাবির কারন জানতে চাওয়ায় চালক তাকে করোনাকালে লকডাউনের অজুহাত দেখান। পরে প্রকৃত ভাড়ার পরিমান জানানো হলে চালক তার সঙ্গে অশোভন আচরন করেন বলে তিনি অভিযোগ করেন। তিনি আরও বলেন, চালক মাসুদুল হক এভাবে প্রায় রোগীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে থাকেন। বিষয়টি নিয়ে ব্যবস্থাপক জয়নুল আবেদিন বলেন, তিনি তার অফিসের মামুনের মাধ্যমেই অ্যাম্বুলেন্স ভাড়া করেছিলেন এবং তাকে দিয়েই চালকের সঙ্গে কথা বলিয়েছেন। 
এ ব্যাপারে অভিযুক্ত অ্যাম্বুলেন্সের চালক মাসুদুল হক বলেন, রাজশাহী থেকে বাগাতিপাড়ায় আনলেও রোগীকে অনেক দূরে নেয়ায় একটু ভাড়া বেশি চেয়েছেন। তবে তারা সে ভাড়া দেননি। প্রকৃত ভাড়াই তারা দিয়েছেন।  বরং রোগীর স্বজনরা তার সাথে দূর্ব্যবহার করেছেন বলে তিনি পাল্টা অভিযোগ করেন।
এ বিষয়ে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফরিদুজ্জামান বলেন, বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী পর্যন্ত অ্যাম্বুলেন্সের ভাড়া ৭২০ টাকা নির্ধারন করা রয়েছে। এর অতিরিক্ত অর্থ কোনভাবেই আদায় করতে পারেন না চালক। চালকের অতিরিক্ত ভাড়া দাবি সংক্রান্ত একটি অডিও রেকর্ড তার হাতে পৌঁছেছে। কেন অতিরিক্ত ভাড়া দাবি করা হয়েছে এ বিষয়ে চালককে কৈফিয়ত তলব করা হবে। তবে চালকের সাথেও রোগীর স্বজনদের পক্ষ থেকে দূর্ব্যবহার করা হয়েছে বলে তিনি শুনেছেন।  
এব্যাপারে বাগাতিপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহা বলেন, অ্যাম্বুলেন্সের চালক অতিরিক্ত ভাড়া  আদায় করলে এবং এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এবি/এনএস

সংবাদটি শেয়ার করুন:

 

আরো সংবাদ











দেশজুরে বিভাগের সর্বাধিক পঠিত

ঢাকা জেলার হলেও ধামরাইয়ের আমরাইলের রাস্তার বেহাল দশা

ঢাকা জেলার হলেও ধামরাইয়ের আমরাইলের রাস্তার বেহাল দশা

আরিফুল ইসলাম পারভেজ: এটি ঢাকা জেলার বৃহত্তম উপজেলা ধামরাইয়ের ৪নং যাদবপুর ইউনিয়ন…

আশুলিয়ায় সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলায় বিক্ষোভ সমাবেশ

আশুলিয়ায় সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলায় বিক্ষোভ সমাবেশ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি: বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির চিত্র সাংবাদিক মনির হোসেনের…

বাগাতিপাড়ায় বকুল স্মৃতি থিয়েটারে ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠান

বাগাতিপাড়ায় বকুল স্মৃতি থিয়েটারে ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠান

ফজলে রাব্বি,সাব-ব্যুরো চিফ রাজশাহী: নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ গ্রাম থিয়েটারের শাখা সংগঠন বকুল…


জনপ্রিয় বিষয় সমূহ: