ঢাকা      মঙ্গলবার ৩০, নভেম্বর ২০২১ - ১৬, অগ্রাহায়ণ, ১৪২৮ - হিজরী

বিশ্বকাপের মূল পর্বে খেলা নিয়ে দুর্ভাবনা হচ্ছে: মাহমুদউল্লাহ

আমার বাংলা ডেস্ক: হতাশা, ব্যর্থতা, না পারা, এরকম আরও অনেক শব্দমালা বারবার শোনা গেল মাহমুদউল্লাহর সংবাদ সম্মেলনে। মানসিকভাবে তাকে মনে হলো বিধ্বস্ত, সেই ছাপ তার চেহারায়ও। তবে দলের শঙ্কা-সম্ভাবনার কথা উঠতেই তিনি যেন একটু চাঙা। বাংলাদেশ অধিনায়ক বললেন, বিশ্বকাপের মূল পর্বে খেলা নিয়ে দুর্ভাবনা হচ্ছে।

মোটে একটি ম্যাচই হয়েছে বাংলাদেশের। এক ম্যাচের হার। তবে লড়াইটা যখন কেবল তিন ম্যাচের, একটি হারও তখন দলকে ঠেলে দেয় গভীর খাদে। স্কটল্যান্ডের কাছে হারার পর বাংলাদেশের প্রথম রাউন্ড উতরানো নিয়ে শঙ্কার অবকাশ এখন যথেষ্টই।

তবে এখনই সেই ভাবনায় কাতর নন বলেই দাবি করলেন মাহমুদউল্লাহ।

“(মূল পর্ব নিয়ে শঙ্কা) ওরকম চিন্তা হচ্ছে না। আমরা আমাদের সেরা ক্রিকেট আজকে খেলতে পারিনি। যদি আমরা নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারতাম, তাহলে ফল আমাদের পক্ষেই আসত। অন্য কিছু না খেলে আমাদের সেরা ক্রিকেট খেলার কথাই চিন্তা করতে হবে।”

সেরা ক্রিকেট খেলার বিশ্বাস নিয়েই বিশ্বকাপে এসেছিল বাংলাদেশ। দেশের মাঠে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডকে হারিয়ে বিশ্ব আসরে খেলতে আসেন তারা। যদিও মিরপুরের মন্থর ও নিচু বাউন্সের উইকেটে পাওয়া সেই জয় নিয়ে প্রশ্ন ছিল অনেক। তবে কোচ, অধিনায়ক ও দলের সবাই বারবার বলছিলেন, জয়ের আত্মবিশ্বাস হবে বিশ্বকাপে দলের জ্বালানি।


সেই জয়গুলি কি তবে ভুল বিশ্বাসের জন্ম দিয়েছিল? অধিনায়ক তা উড়িয়ে দিলেন।

আত্মবিশ্বাসের ব্যাপারটা সম্পূর্ণ ভুল। বাংলাদেশে আমরা যেরকম ক্রিকেট খেলেছি, কন্ডিশনের কারণেই খেলেছিলাম। ব্যাটিং করা কঠিন ছিল ওই কন্ডিশনে। তার পর এখানে এসে প্রথম প্রস্তুতি ম্যাচে দুইশ করলাম। যদিও এরপর দুটি প্রস্তুতি ম্যাচে হেরেছি, তার পরও মনে করি না যে সেসবের কোনো প্রভাব ছিল। আজকে আমরা ভালো ব্যাটিং করতে পারিনি।”

মূল পর্ব নিয়ে না ভাবলেও নিজেদের ব্যর্থতা ভাবাচ্ছে অধিনায়ককে। দ্রুত শোধরাতে না পারলে যে বড় বিপদ অপেক্ষায়, তা তিনি অনুভব করতে পারছেন।

আমাদের ব্যাটিং খুবই বাজে ছিল। খুবই হতাশার। আমরা যদি এই জিনিসগুলো এখন থেকে খেয়াল না করি, পরের ম্যাচে যদি একই ধরনের ভুলের পুনরাবৃত্তি করি, তাহলে আমাদের জন্য ভালো কিছু হবে না।

এবি/এনএস

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ


































জনপ্রিয় বিষয় সমূহ: