ঢাকা      সোমবার ১৫, অগাস্ট ২০২২ - ৩১, শ্রাবণ, ১৪২৯ - হিজরী

ইমরান খানের ভাগ্য নির্ধারণী রায় আজ

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে অনাস্থা প্রস্তাব বাতিল এবং পার্লামেন্ট ভেঙে দেওয়ার পদক্ষেপ সাংবিধানিক কিনা সে প্রশ্নে সুপ্রিম কোর্টে ঝুলে থাকা প্রধানমন্ত্রী ইমরান খানের ভাগ্য নির্ধারণী রায় আসছে আজ।

বৃহস্পতিবার পাকিস্তানের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় দেশটির সর্বোচ্চ আদালত রায় ঘোষণা করবেন বলে জানিয়েছে দ্য ডন।

এ রায়কে সামনে রেখে পাকিস্তানের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণ ও এর আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সর্বোচ্চ আদালতের সামনে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হচ্ছে, টেলিভিশনের ফুটেজে এমনটি দেখা গেছে বলে ডন জানিয়েছে।

৩ এপ্রিল পার্লামেন্টে প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে বিরোধীরা অনাস্থা প্রস্তাব আনলে ডেপুটি স্পিকার কাসিম সুরি তা বাতিল করে দিয়েছিলেন। ডেপুটি স্পিকারের দেওয়া ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হন বিরোধীরা।


বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল প্রায় সাড়ে ৯টার দিকে পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়ালের নেতৃত্বে বিচারপতিদের পাঁচ সদস্যের একটি বেঞ্চে চতুর্থ দিনের মতো মামলাটির শুনানি শুরু হয়। প্রধান বিচারপতি পাশাপাশি এই বেঞ্চে আর যে বিচারপতিরা আছেন তারা হলেন- ইজাজুল আহসান, মোহাম্মদ আলী মাজহার, মুনিব আখতার ও জামাল খান মান্দোখেল।

শুনানি চলাকালে প্রধান বিচারপতি (সিজেপি)বান্দিয়াল বলেছেন, পার্লামেন্টে ডেপুটি স্পিকারের যে আদেশে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব বাতিল হয় তা ভ্রান্ত ছিল, এটি পরিষ্কার হয়েছে।

এবি/এনএস

সংবাদটি শেয়ার করুন:

 




জনপ্রিয় বিষয় সমূহ: