ঢাকাSunday , 4 February 2024
  • অন্যান্য

কালিয়াকৈর অবৈধ ইটভাটায় অভিযান, ১০ লাখ টাকা জরিমানা

news
February 4, 2024 4:49 pm । ৫৭০ জন
Link Copied!

কালিয়াকৈর অবৈধ ইটভাটায় অভিযান, ১০ লাখ টাকা জরিমানা

তুষার আহম্মেদ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈরে দরবারিয়া এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা তিনটি ইটভাটা ভেঙে দিলেন ভ্রাম্যমান আদালত। অভিযানে ইটভাটা বন্ধের নির্দেশ দিয়ে ১০ লক্ষ টাকার জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।

রবিবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার আটাবহ ইউনিয়নের দরবারিয়া এলাকায় অবৈধ ইটভাটা উচ্ছেদের অভিযানে ভ্রাম্যমান আদল পরিচালনা করে কালিয়াকৈর উপজেলা প্রশাসন।উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ হাই জকী নেতৃত্বে অভিযান চালিয়ে সোহেল রানা ভাটার ম্যানেজারের দায়িত্বে থাকা জি আর বি ৪ লাখ টাকা, নাসির উদ্দিন মন্ডল মালিকানাধীন এস বি স্টার ৪ লাখ টাকা, নুরুল ইসলামের মালিকানাধীন এন বি এম ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ইটভাটার বিভিন্ন অংশ ভেঙে দেয়া হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন কালিয়াকৈর সহকারী কমিশনার ভূমি অনিন্দ্য গুহ, কালিয়াকৈর থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ হাই জকী জানান, দীর্ঘদিন ধরে গড়ে ওঠা ইটভাটা গুলো নিয়মিত পরিচালিত করে আসছে। আজকে অভিযানে আসলে কাগজপত্র দেখতে চাইলে তারা কোন বৈধতা দেখাতে পারেনি। তিনটি ইটভাটাই বৈধতা নাথাকায় ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এছাড়াও ভাটার কিছু অংশ ভেঙে দেয়া হয়েছে। ভাটাগুলোর কার্যক্রম সম্পূর্ণ বন্ধ থাকবে। আদেশ অমান্য করে পুনরায় ইটভাটা চালু করতে চাইলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলায় অন্যান্য অবৈধ ভাবে গড়ে ওঠা ইটভাটার অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানালেন এই কর্মকর্তা।